ভাগ্য
- মোরাদ হোসেন চৌধুরী - ছেড়াঁ ডায়েরি ২১-০৫-২০২৪

ভাগ্য নিয়ে ভাবি, ভেবে ও দেখি
মাঝে মাঝে চোখের কোনে অশ্রু জমিয়ে রাখি
কখনো তার প্রতিবিম্ব আকিঁ,

মাঝে মাঝে মাথায় বেজে উঠে গোলযোগ
কড়া নাড়ে মন্দিরের ঘন্টি
মাথায় হাত দিয়ে চুলকাই, অহেতুক
বড্ড চিন্তা,
যদিও ফল শূন্য নিজেরি ব্যার্থতায়;
তবুও দোষ দেই না আমার,
দোষ দেই ভাগ্যের,

চেষ্টা চালানো হয় না, ভাগ্যের চাকা ঘুরানোতে
যতসব কৃপনতা, ভাল কাজে
সময় গড়িয়ে যায় নষ্টে কষ্টে আজে-বাজে
তবুও দোষ দেই না আমার,
দোষ দেই ভাগ্যের।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।